এখন পর্যন্ত, চীন 126টি দেশ এবং 29টি আন্তর্জাতিক সংস্থার সাথে যৌথভাবে "ওয়ান বেল্ট অ্যান্ড ওয়ান রোড" নির্মাণে 174টি সহযোগিতার নথিতে স্বাক্ষর করেছে।জেডি প্ল্যাটফর্মে উপরোক্ত দেশগুলির আমদানি ও রপ্তানি খরচের ডেটা বিশ্লেষণের মাধ্যমে, জিংডং বিগ ডেটা রিসার্চ ইনস্টিটিউট দেখেছে যে চীন এবং "ওয়ান বেল্ট অ্যান্ড ওয়ান রোড" সমবায় দেশগুলির অনলাইন বাণিজ্য পাঁচটি প্রবণতা উপস্থাপন করে এবং "অনলাইন সিল্ক রোড" আন্তঃসীমান্ত ই-কমার্সের মাধ্যমে যুক্ত হওয়ার কথা বলা হচ্ছে।
ট্রেন্ড 1: অনলাইন ব্যবসার সুযোগ দ্রুত প্রসারিত হয়

জিংডং বিগ ডেটা রিসার্চ ইনস্টিটিউটের প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, রাশিয়া, ইসরায়েল, দক্ষিণ কোরিয়া এবং ভিয়েতনাম সহ 100 টিরও বেশি দেশ এবং অঞ্চলে চীনের পণ্য ক্রস-বর্ডার ই-কমার্সের মাধ্যমে বিক্রি করা হয়েছে যারা যৌথভাবে চীনের সাথে সহযোগিতার নথিতে স্বাক্ষর করেছে। "ওয়ান বেল্ট অ্যান্ড ওয়ান রোড" তৈরি করুন।অনলাইন বাণিজ্যিক সম্পর্ক ইউরেশিয়া থেকে ইউরোপ, এশিয়া এবং আফ্রিকায় প্রসারিত হয়েছে এবং অনেক আফ্রিকান দেশ শূন্য অগ্রগতি অর্জন করেছে।আন্তঃসীমান্ত অনলাইন বাণিজ্য "ওয়ান বেল্ট অ্যান্ড ওয়ান রোড" উদ্যোগের অধীনে জোরালো প্রাণবন্ততা দেখিয়েছে।

প্রতিবেদন অনুসারে, 2018 সালে অনলাইন রপ্তানি এবং ব্যবহারে সবচেয়ে বেশি প্রবৃদ্ধি সহ 30টি দেশের মধ্যে 13টি এশিয়া এবং ইউরোপের, যার মধ্যে ভিয়েতনাম, ইসরায়েল, দক্ষিণ কোরিয়া, হাঙ্গেরি, ইতালি, বুলগেরিয়া এবং পোল্যান্ড সবচেয়ে বিশিষ্ট।বাকি চারটি দক্ষিণ আমেরিকার চিলি, ওশেনিয়ার নিউজিল্যান্ড এবং ইউরোপ ও এশিয়া জুড়ে রাশিয়া এবং তুরস্কের দখলে ছিল।এছাড়াও, আফ্রিকান দেশ মরক্কো এবং আলজেরিয়াও 2018 সালে আন্তঃসীমান্ত ই-কমার্স ব্যবহারে তুলনামূলকভাবে উচ্চ প্রবৃদ্ধি অর্জন করেছে। আফ্রিকা, দক্ষিণ আমেরিকা, উত্তর আমেরিকা, মধ্যপ্রাচ্য এবং বেসরকারি ব্যবসার অন্যান্য ক্ষেত্র অনলাইনে সক্রিয় হতে শুরু করেছে।

প্রবণতা 2: ক্রস-বর্ডার খরচ আরও ঘন ঘন এবং বৈচিত্র্যময়


পোস্টের সময়: মার্চ-৩১-২০২০